আমার এই সাইটে আপনারা পাবেন সকল ধরনের Online income এর বাংলা এবং ইংরেজি audio, video and pdf Tutorial যাহা দ্বারা আপনি শতভাগ উপকৃত হবেন।

test

Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, November 22, 2018

খুব সহজে একটি নতুন মেইল খুলন



সকল ভাই বোন ও বন্ধুদের প্রতি রইল শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আজ একটা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব তা হলো কিভাবে আপনি E-Mail খুলবেন। আমারা প্রায় সবাই এখন Google চালিত Android Phone ব্যবহার করছি। এই ফোন ব্যবহার কারীরা সর্বোচ্ছ গুগল সেবা পেতে আপনাকে অবশ্যই একটি G-mail থাকা বাঞ্চনিয়।অনেকে ভাবে E-mail আর G-mail এক নয়। তাদের বলি সবই এক শুধু মাত্র ভিন্ন কম্পানির প্রডাক্ট। কাজের কথায় আসি .........আজ আমরা শিখব কিভাবে অতি সহজে আমরা একটি G-Mail খুলতে পারি। আপনি ফোন বা কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করে খুলতে পারেন। প্রথমে আপনাকে আপনার ফোনে বা কম্পিউটার বা ল্যাপটপে থাকা যে কোন একটা ব্যাউজার ওপেন করতে হবে । হতে পারে আপনি Google Chrome, UC Browser, Operamini, Internet Browser ব্যবহার করছেন। যে কোন ব্রা্উজার ব্যবহার করে আপনি G-Mail খুলতে পারেন। আপনি আপনার Address Bar এ টাইপ করুন mail.google.com অনেকে Gmail লিখে সার্চ দিতে পারেন কোন সমস্যা না প্রথমে আপনাকে তার হোম পেজ দেখাবে।
যেহেতু আপনার কোনো ্অ্যাকাউন্ট নাই তাই আপনাকে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এখন আপনি অ্যাকাউন তৈরি করুন এখানে ক্লিক করুন। নিচের ছবিতে দেখুন কোথায় ক্লিক করতে হবে।
এরপর আপনাকে গুগল এই পেজে নিয়ে যাবে........


এখানে আপনি অনেক ঘর পূরণ করতে বলা হবে । আপনি সতর্কতার সহিত এই ঘর গুলো পূরণ করবেন।

১ম ..........ঘরে আপনাকে আপনার প্রথম নাম বা First name লিখতে বলবে। আপনি আপনার নামকে দুই ভাগে ভাগ করে প্রথম অংশ প্রথব ঘরে লিখবেন।
২য়........ ঘরে আপনাকে আপনার নামের শেষ অংশ লিখতে বলা হবে।
৩য়........ঘরে  আপনি আপনার মেইল আইডি কি হবে তা লিখে ফেলতে পারেনা । যেমন ধরেন

আমার নাম Md. Babul Hossain আমি লিখতে পারি babulh911। আপনাকে অবশ্যই এটি মনে রাখতে হবে কারণ এটি হবে আপনার মেইল আইডি।
৪র্থ ও ৫ম................ঘরে লেখা থাকবে Password ও Re inter Password. এখানে আপনি উভয়  ঘরে একই Password লিখবেন। যাহা লিখবেন সেটা আপনাকে মনে রাখতে হবে। যদি মনে হয় আপনি ভুলে যাবেন তবে আপনি আপনার ফোন নাম্বারকে Password হিসাবে রাখতে পারেন।
(ছবিটি দেখেন কিভাবে সব করবেন)


 এবার আপনি পরবর্তী পেজ বা Next Page এ চলে যাবেন সেখানে আপনাকে আপনার মোবাইল নাম্বার চাইবে

এবং সেই নাম্বারে একটা মেসেজ দিবে যার ভিতর একটা কোড থাকবে কোডটি আপনাকে ঐ ঘরে বসাতে হবে।কোডটি পেতে ১ থেকে ২ মিনিট অপেক্ষা করতে হতে পারে।


পরবর্তী পেজে  আপনি আপনার জন্ম তারিখ বসাবেন। মনে রাখবেন আপনার বয়স যেন ১৮ এর নিচে না হয়। এবার আপনাকে আপনার জেন্ডার কি তা ক্লিক করলে চলে আসবে। ছেলে হলে Male আর মেয়ে হলে Female ইত্যাদি।


পরবর্তী  পেজে গুগল তার নতুন পোডাক্ট দেখবে আপনি চাইলে এটি চালুৃ করতে পারেন আবার না চাইলে বন্ধ করে রাখতে পারেন।
এবার গুগল তার গোপনীয়তা ও শর্তবলি আপনাকে দেখাবে আপনি আমি সম্মত বা I agree তে ক্লিক করুন।

এর পর চলে যান Next Page বা পরবর্তী তে দেখবেন আপনার মেইল রেডি লেখা আসবে।


হয়ে গেল আপনার কাঙ্কিত মেইল এখন আপনি আপনার নিজের মেইল ব্যবহার করে সকল কাজ করতে পারেন।

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages