আমার এই সাইটে আপনারা পাবেন সকল ধরনের Online income এর বাংলা এবং ইংরেজি audio, video and pdf Tutorial যাহা দ্বারা আপনি শতভাগ উপকৃত হবেন।

test

Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, November 25, 2018

অনলাইনে আয় করুন (Microworkers.com) থেকে



সকলের প্রতি শুভেচ্ছা ও প্রীতি দিয়ে শুরু করছি আজকের অনলাইনে কাজ করে ইনকাম শুরু করার মত একটা গুরুত্বপুর্ণ ওয়েব সাইট নিয়ে। যারা ফ্রিল্যান্সিয় করতে চান তারা আজই এই সাইটে কাজ করে দেখতে পারেন এবং জীবনের প্রথম ইনকাম করে নিজেকে ফ্রিল্যান্সার হিসাবে পরিচিত করতে পারবেন।বর্তমান যুগে সর্বক্ষেত্রে কাজের জন্য অনেক লোককে পিছনে ফেলে কাজ পেতে হয়। আমরা সবাই ভাবি আহা যদি বিড/আবেদন ছাড়া আমরা যদি কাজ পাইতাম কতো ভালো হতো। হ্যাঁ আপনি বিড ছাড়া কাজ করেতে পারবেন  এই সাইটে।সাইট টার নাম জানা অনেক দরকার তাই না। এর নাম হলো microworkers.com নামটা পড়লে বোঝা যায় কাজ টা অনেক ছোট হবে না হলে মাইক্রো হতো না। হ্যাঁ এখানে কাজের ধরন অনেক ছোট। কাজ শুরু করার আগে আপনাকে একটা account থাকা বাঞ্চনীয়। তাহলে প্রথমে আমরা শিখব কিভাবে microworkers.com আমরা account খুলতে পারি.........................
আপনারা microworkers.com এই লিংকে ক্লিক করলে মাইক্রোওয়ার্কাস তাদের মেইন পেজে নিয়ে যাবে। তারপর আপনি নতুন ব্যবহারকারি হিসাবে Register এ ক্লিক করলে নিচের মত একটি পেজ আসবে......................

এবার আপনাকে নতুন এ্যাকাউন্ট খোলা শুরু করতে হবে। তবে মনে রাখতে হবে  আপনার দেওয়া সকল তথ্য যেন সঠিক হয়। কারণ পেমেন্ট কিন্তু সঠিক ঠিকানা ছাড়া পাওয়া যাবেনা। আপনার নামকে আপনি তিন ভাগে ভাগ করে প্রথম তিন ঘরে লিখবেন।কোম্পানির নাম না দিলেও চলবে। এবার আপনি আপনার জন্ম তারিখ সিলেক্ট করবেন। সবথেকে গুরুত্বপূর্ণ হলো আপনার মেইল ঠিকানা। আপনি আপনার সঠিক মেইল ঠিকানাটা ব্যবহার করুন। ঐঠিকানায় microworkers.com কনফারমেশন  ম্যাসেজ পাঠাবে। মেইল এর পর এবার আপনি একটা কঠিন কিন্তু আপনি মনে রাখতে পারেন এমন পাসওয়ার্ড  ব্যবহার করুন। এবার চলে যান মেইলিং ঠিকানায়। প্রথমে আপনার সম্পূর্ণ ঠিকানা লিখুন। তার পর আপনার পোষ্ঠ কোডটি লিখন। থানার নাম লিখুন। জেলার নাম লিখুন। আর সর্বশেষে আপনি আপনার দেশের নাম সিলেক্ট করুন। সব তথ্য ঠিক থাকলে আপনি Submit বাটনে ক্লিক করুন। microworkers.com এবার আপনাকে একটা কনফরমেশন ম্যাসেজ দিবে আপনার প্রদত্ত মেইলে। আপনি মেইল ওপেন করে Activation Link টা ওপেন করলে আপনার কাজ শেষ। এখন আপনি আপনার account থেকে ইনকাম শুরু করতে পারেন।

প্রশ্ন থাকে কি কাজ করবেন। তাহলে আগে জানতে হবে তারা কি কাজ আমাকে দিবে। আসুন দেখে নেই তারা কি কি কাজ আমাকে দিবে আর আমি কতো ডলার পাব ।
১. Sign Up ($0.10-$0.15):  কোন একটি সাইটে গিয়ে আপনাকে microworkers.com যেভাবে Registration করছেন ঠিক একই ভাবে কাজ করতে হবে। Sign Up করলেই ডলার।
২. Click and Search ($0.10-$0.15): আমরা যেভাবে গুগুলে কিছু সার্চ করি কাজটা একই আপনাকে কিছু ওয়ার্ড দেওয়া হবে যাহা আপনি সার্চ দিবেন এবং ক্লায়েন্ট এর ইচ্ছা অনুযায়ী এক বা একাধিক পেজে ক্লিক করুন।
৩. Bookmark a Page ($0.10-$0.15): ক্লায়েন্ট আপনাকে একটি নির্দিষ্ট পেজ কে আপনার ব্রাইজারের বুক মার্ক করে রাখতে বলবে। পেজ ভিজিট করে সেভ করলে কাজ শেষ।
৪. Comment ($0.10-$0.15): ক্লায়েন্ট তার ওয়েব পেজে গিয়ে একটা কমেন্ট করতে বলবে। আপনি এক বা দুই লাইলে কমেন্ট করবেন।
৫. Forums ($0.10-$0.15) : এ ধরনের কাজের জন্য আপনাকে একটি ওয়েব সাইটে যেতে হবে সেখানে আপনাকে একটা কমেন্ট করতে বলা হতে পারে এবং সাইন আপ করতে বলা হতে পারে।
৬. Facebook ($0.10-$0.15): ফেসবুক ব্যবহার করে আপনি ভিন্নভাবে ইনকাম করতে পারেন। যেমন ধরেন ক্লায়েন্ট আপনাকে তার পেজে কমেন্ট বা ফলোয়ার বা ফ্যান বা কমেন্ট করতে বলবে। কাজটি খুব সহজ করলে ডলার পাবেন।
৬. Twitter($0.10-$0.15): ফেসবুক ব্যবহার করে আপনি ভিন্নভাবে ইনকাম করতে পারেন। যেমন ধরেন ক্লায়েন্ট আপনাকে তার পেজে কমেন্ট বা ফলোয়ার বা ফ্যান বা কমেন্ট করতে হবে।
৭. Download and Install ($0.25-$0.35): কোন একটি ্‌অ্যাপ আপনাকে ডাউনলোড করতে বল হবে তার পর সেটি ইনস্টল করলে কাজ শেষ। মাঝে মাঝে আপনাকে ‍এ্যাপটি ওপেন করতে বলা হবে।

এছাড়াও অনেক কাজ রয়েছে যাহা আপনি চাইলে করতে পারবে। আপনাকে প্রতিদিন 10-90ডলারের কাজ দিয়ে থাকে।

পরামর্শ ঃ
1. একটি কম্পিউটার বা মোবাইল দিয়ে একটি মাত্র এ্যাকাউন্ট খুলবেন। একাধিক খুললে সব গুলো বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে।
2. আপনাকে প্রথম ৫টি কাজের মধ্যে চারটি (৭৫%) সঠিক হতে হবে  হলে আপনার এ্যাকাউন্ট 1-3দিন বন্ধ থাকবে।

1 comment:

  1. Hello bai apni ki microworkers expart ami problem e porsi help korben ki

    ReplyDelete

Post Top Ad

Your Ad Spot

Pages